ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

প্রধানমন্ত্রীর প্রনোদনা কর্মসুচিতে চকরিয়ায় চাষের জন্য বিনামুল্যে আউশ বীজ পেয়েছে ৮০০ কৃষক

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে আগামীতে একখন্ড জমিও যাতে অনাবাদি না থাকে সেই উদ্যোগ নিয়েছেন কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি বিভাগ। সরকার প্রধানের নির্দেশনার আলোকে শুক্রবার ২৪ এপ্রিল চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় পুরোদমে চাষাবাদ নিশ্চিত করার অংশহিসেবে উপজেলার ৮০০ প্রান্তিক কৃষকের মাঝে কৃষি মন্ত্রানালয়ের প্রনোদনা কর্মসুচির আওতায় বিনামুল্যে আউশ বীজ বিতরণ করা হয়েছে।

শুক্রবার সকালে চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তন ভবনের সামনে ২০১৯-২০২০ অর্থ বছরের কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় প্রতিজন কৃষককে ৫ কেজি করে বীজধান, ২০ কেজি করে ডিএপি সার এবং ১০ কেজি করে এমওপি সার দেওয়া হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ এর সভাপতিত্বে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রনোদনা কর্মসুচির বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

চকরিয়া উপজেলা কৃষি কর্মকর্তা এসএম নাছিম হোসেন তত্তাবধানে বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ নাজমুল হোসেন, সাংবাদিক জহিরুল ইসলাম। উপস্থিত ছিলেন উপ-সহকারি কৃষি কর্মকর্তা মহিউদ্দিন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা আহমদ কবির চৌধুরী, নজরুল ইসলাম, আবু তাহের প্রমুখ।##

পাঠকের মতামত: